থাইল্যান্ড ও বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে থাইল্যান্ড ট্রাভেল আপডেট, বাংলাদেশ ওয়েবিনারের চমৎকার সাফল্য

থাইল্যান্ড ও বাংলাদেশ  কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে থাইল্যান্ড ট্রাভেল আপডেট, বাংলাদেশ ওয়েবিনারের চমৎকার সাফল্য

গত ১০ই ফেব্রুয়ারি, ২০২২, থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ বাংলাদেশের ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটর এবং ভ্রমণ শিল্পের সঙ্গে জড়িতদের জন্য সর্বশেষ তথ্য সহ একটি ওয়েবিনার পরিচালনা করল। থাইল্যান্ড ভ্রমণে আন্তর্জাতিক দর্শকদের আকৃষ্ট করতেই এই আয়োজন। ওয়েবিনারে উপস্থিতদের স্বাগত জানিয়ে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত, মাকাওয়াদি সুমিতমোর বলেন, “থাইল্যান্ড ও বাংলাদেশ এ বছর কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন করছে।

গত ১০ই ফেব্রুয়ারি, ২০২২, থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ বাংলাদেশের ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটর এবং ভ্রমণ শিল্পের সঙ্গে জড়িতদের জন্য সর্বশেষ তথ্য সহ একটি ওয়েবিনার পরিচালনা করল। থাইল্যান্ড ভ্রমণে আন্তর্জাতিক দর্শকদের আকৃষ্ট করতেই এই আয়োজন।

ওয়েবিনারে উপস্থিতদের স্বাগত জানিয়ে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত, মাকাওয়াদি সুমিতমোর বলেন, “থাইল্যান্ড ও বাংলাদেশ এ বছর কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন করছে। আমি নিশ্চিত যে এই আনন্দের সময়ে পর্যটনের মাধ্যমে মানুষের আদান-প্রদান আমাদের সম্পর্ককে সুসংহত করতে কার্যকরী হবে।”

ওয়েবিনারে ট্যুরিজম অথরিটি অফ থাইল্যান্ডের নতুন দিল্লি অফিসের পরিচালক ভচিরাচাই সিরিসামপান বাংলাদেশি পর্যটকদের জন্য ভ্রমণের সুযোগ সম্পর্কে একটি বিস্তারিত উপস্থাপনায় টেস্ট অ্যান্ড গো, স্যান্ডবক্স প্রোগ্রাম এবং হ্যাপি কোয়ারেন্টাইনের মতো মূল বিষয়গুলি আলোচনা করেন; থাইল্যান্ড পাস, থাইল্যান্ড এসএইচএ (নিরাপত্তা ও স্বাস্থ্য প্রশাসন)-এর অধীনে হোটেল এবং অন্যান্য সুবিধার শ্রেণীবিভাগ, শিশুদের সাথে ভ্রমণের ব্যাপার, অপরিচিতের পাশে বসে ভ্রমণের ঝুঁকি এবং সাধারণভাবে বিভিন্ন গন্তব্য নিয়ে বিস্তারিত ভাবে বলেন। ভিজিট থাইল্যান্ড ইয়ার ২০২২ প্রচারণার নতুন থিম অ্যামেজিং নিউ চ্যাপ্টার্স এবং দায়িত্বশীল পর্যটনের প্রতি থাইল্যান্ডের প্রতিশ্র“তি বিষয়েও তিনি সবাইকে অবগত করেন। তিনি বলেন, ‘থাইল্যান্ডের সাথে বাংলাদেশে পর্যটকদের সমপৃক্ততায় আমরা রোমাঞ্চিত। আগামী দিনে বাংলাদেশে আমাদের বন্ধুদের সাথে আরো ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমরা উন্মুখ,”।

ঢাকার থাই দূতাবাসের দ্বিতীয় সচিব (কনসাল) কুসুমা সারিবুনিয়ারিত ভিসা এবং কনস্যুলার বিষয়ে একটি বিশেষ উপস্থাপনা দেন। তিনি ট্যুরিস্ট ভিসা, মেডিকেল ভিসা এবং ইন-পেশেন্ট ভিসা সম্পর্কিত পৃথক ডকুমেন্টেশন এবং কিভাবে সাহায্যের জন্য সংযোগ করতে হবে তা উলে­খ করেন।

থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল থেকে জনাব উইরাচার্ট টিয়ামটিকুমপরণ, আন্তর্জাতিক রুট, বিশেষ করে ঢাকা এবং ব্যাংককের মধ্যে সরাসরি ফ্লাইট পুনরায় চালু করার বিষয়ে আপডেট দেন।

জুন মুখার্জি, দ্য এশিয়ান ফুটপ্রিন্টস-এর প্রতিষ্ঠাতা সম্পাদক এবং আন্তর্জাতিক ভ্রমণ সাংবাদিক দ্বি-ভাষিক হিসাবে থাইল্যান্ডের কাছে বাংলাদেশের গুরুত্ব তুলে ধরে এই অধিবেশনটি পরিচালনা করেন। (প্রেস বিজ্ঞপ্তি)

Posts Carousel

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

Latest Posts

Top Authors

Most Commented

Featured Videos